স্বয়ংচালিত তারের জোতা কি জন্য ব্যবহার করা যেতে পারে?

- 2021-06-08-

পাওয়ার সার্কিটের সাথে সংযুক্ত যন্ত্রাংশ তৈরির জন্য পুরো গাড়ির তারের জোতা দিয়ে বান্ডিল করা। যানবাহন তারের জোতা সমগ্র শিল্প শৃঙ্খল তারের এবং তারের, রেডিও ফ্রিকোয়েন্সি সংযোজক, উত্পাদন সরঞ্জাম, যানবাহন তারের জোতা উত্পাদন এবং মধ্য এবং ডাউনস্ট্রিম অ্যাপ্লিকেশন শিল্প চেইন অন্তর্ভুক্ত।

গাড়ির তারের জোতা ব্যবহার খুবই সাধারণ এবং গাড়ি, বৈদ্যুতিক পণ্য, ইলেকট্রনিক কম্পিউটার এবং যোগাযোগ সরঞ্জামগুলিতে ব্যবহার করা যেতে পারে, বিভিন্ন ইলেকট্রনিক ডিভাইস, যন্ত্রপাতি এবং সরঞ্জামগুলির স্তরে, অটোমোবাইল তারের হারনেসগুলি মোট গাড়ির শরীরের সাথে সংযুক্ত থাকে, মোটামুটিভাবে একটি এইচ আকৃতি।


গাড়ির তারকে নীচের চাপের তারও বলা হয়, যা সাধারণ বাড়ির উন্নতির তারের থেকে আলাদা। সাধারণ হোম ইম্প্রুভমেন্ট তারগুলি হল একটি নির্দিষ্ট শক্তির সঙ্গে তামার একক কোর তার। গাড়ির তারগুলি সমস্ত তামা মাল্টি-কোর তামার তারের। কিছু তামার তার চুলের মত পাতলা। বেশ কয়েকটি বা এমনকি কয়েক ডজন নরম তামার কোর তারগুলি একটি প্লাস্টিকের অন্তরক নল (পলিথিন) এ আবৃত থাকে, যা নরম এবং ভাঙা সহজ নয়।

অটোমোবাইল উত্পাদন শিল্পের স্বতন্ত্রতার কারণে, ওয়্যারিং জোড়ার সম্পূর্ণ উত্পাদন প্রক্রিয়া অন্যান্য সাধারণ যানবাহন তারের জোতাগুলির চেয়েও অনন্য।

উত্পাদন তারের জোতা ম্যানেজমেন্ট সিস্টেম মোটামুটি দুটি বিভাগে বিভক্ত:
1. আমার দেশ সহ ইউরোপীয় দেশ বিভাগের উপর ভিত্তি করে: সম্পূর্ণ উৎপাদন প্রক্রিয়া নিয়ন্ত্রণ করতে TS16949 ব্যবস্থাপনা ব্যবস্থা প্রয়োগ করুন।
2. জাপান দ্বারা আধিপত্য: উদাহরণস্বরূপ, টয়োটা মোটর এবং গুয়াংঝো হোন্ডার সম্পূর্ণ উৎপাদন প্রক্রিয়া নিয়ন্ত্রণ করার জন্য তাদের নিজস্ব ব্যবস্থাপনা ব্যবস্থা রয়েছে।

গাড়ির ভূমিকার উন্নতির সাথে সাথে ইলেকট্রনিক ডিভাইস কন্ট্রোল সিস্টেমের ব্যাপক ব্যবহার, অধিকতর বৈদ্যুতিক যন্ত্রপাতি, আরো বেশি তারের এবং পুরো গাড়ির তারের জোতা ঘন এবং ভারী হয়ে ওঠে। অতএব, চমৎকার গাড়িগুলি CAN বাসে সজ্জিত এবং মাল্টি-চ্যানেল ট্রান্সমিশন সিস্টেম সফটওয়্যার ব্যবহার করে। সম্পূর্ণ যানবাহনের জন্য traditionalতিহ্যবাহী ওয়্যারিং হারনেসের সাথে তুলনা করলে, মাল্টি-চ্যানেল ট্রান্সমিশন সরঞ্জামগুলি ট্রান্সমিশন লাইন এবং সংশ্লিষ্ট সফটওয়্যারের সংখ্যা ব্যাপকভাবে হ্রাস করে, যার ফলে ওয়্যারিং সহজ হয়।