কেন ইলেকট্রনিক তারের জোতা কাস্টমাইজ করা প্রয়োজন?

- 2021-06-08-

সাধারণ ইলেকট্রনিক তারের জোতা বেশিরভাগ ইলেকট্রনিক ডিভাইসে পাওয়া যায়। যদিও কাস্টমাইজড ইলেকট্রনিক ওয়্যারিং হারনেসের চেয়ে সাধারণ ইলেকট্রনিক ওয়্যারিং হারনেসগুলি বেশি সাধারণ, কাস্টমাইজড ইলেকট্রনিক ওয়্যারিং হারনেসের অনন্য সুবিধা রয়েছে। নিম্নলিখিত সম্পাদক আপনাকে কাস্টম ইলেকট্রনিক ওয়্যারিং জোনের সুবিধাগুলি বলে।

উপরন্তু, বিজ্ঞান এবং প্রযুক্তির ক্রমবর্ধমান প্রবণতার কারণে, ইলেকট্রনিক তারের জোতা জন্য কর্মক্ষমতা প্রয়োজনীয়তা ধীরে ধীরে বৃদ্ধি পাচ্ছে। অতএব, বৈদ্যুতিন তারের জোতা অবশ্যই উদ্ভাবন চালিয়ে যেতে হবে। নকশা দিয়ে শুরু করা প্রয়োজন। ক্রমবর্ধমান প্রযুক্তিগত চাহিদা পূরণের জন্য, উত্পাদন এবং সমাবেশ পদ্ধতি ক্রমাগত বিকশিত হচ্ছে।


বৈদ্যুতিন তারের জোতা জন্য নির্দিষ্ট ধরনের তারের উপকরণ কি?
1. খালি তামার তার: খালি তামার তারের বৈদ্যুতিক কর্মক্ষমতা ভাল, কিন্তু অসুবিধা হল এটি জারণ করা সহজ।

2. রৌপ্য-ধাতুপট্টাবৃত তামার তার: সিলভার-ধাতুপট্টাবৃত তামার তারের টিনযুক্ত তামার তারের চেয়ে ভাল বৈদ্যুতিক বৈশিষ্ট্য রয়েছে, কিন্তু দাম বেশি।

3. পলিউরেথেন এনামেল্ড ওয়্যার: পলিউরিথেন এনামেল্ড ওয়্যার উচ্চ মানের এবং নরম, প্রধানত ইয়ারফোন তারের জন্য ব্যবহৃত হয়।

4. কপার ফয়েল ওয়্যার: কপার ফয়েল তারের ভাল সিগন্যাল পরিবাহন এবং নমনীয়তা রয়েছে, কিন্তু এতে ফাইবার কোর থাকায় এটি সহজেই আর্দ্রতা শোষণ করে, যা জারণ এবং কালো হয়ে যেতে পারে।

5. টিনযুক্ত তামার তার: টিনযুক্ত তামার তারের পরিবাহী সংকেত ভাল, আটকে থাকা কন্ডাক্টর আরও নমনীয়, এবং টিনযুক্ত তামার তারটি কার্যকরভাবে জারণ প্রতিরোধ করতে পারে।

6. কপার-ক্ল্যাড স্টিল ওয়্যার: যদিও কপার-ক্ল্যাড স্টিলের তারের তামার পরিবাহিতা এবং ইস্পাতের শক্ততা রয়েছে, বৈদ্যুতিক সংকেত খুব দ্রুত ক্ষয় হয় এবং সিগন্যাল তার হিসাবে ব্যবহার করা যায় না।